বুধবার ১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ২৫% লভ্যাংশ অনুমোদন

  |   সোমবার, ০১ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   150 বার পঠিত

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ২৫% লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের কোম্পানি লিমিটেডের ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩১ মার্চ রোববার ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান আবুল হাসান চৌধুরী। শেয়ারহোল্ডারদের অংশগ্রহণে ২০২৩ সালের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন অনুমোদন পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, মুখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভায় শেয়ারহোল্ডাদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা।

সভায় ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির গ্রস প্রিমিয়াম ৪৫৪ কোটি ৫০ লাখ টাকা এবং নিট প্রিমিয়াম হয়েছে ১৮৮ কোটি ২০ লাখ টাকা। আগের বছর গ্রস প্রিমিয়াম ছিল ৪২২ কোটি ৭০ লাখ টাকা এবং নিট প্রিমিয়াম ছিল ১৭২ কোটি ৩০ লাখ টাকা। ২০২৩ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ১০৪ কোটি ৫২ লাখ টাকা, যা আগের বছর ছিলো ১০৯ কোটি ৯৬ লাখ টাকা। ২০২৩ অর্র্থ বছরে করপূর্ব ও কর পরবর্তী মুনাফার বিগত বছরের তুলনায় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে করপূর্ব ও কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ৯৪ কোটি ৫৮ লাখ টাকা এবং ৬০ কোটি ৯০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০৯ কোটি ৭৯ লাখ টাকা এবং ৭২ কোটি ৭০ লাখ টাকা। এদিকে শেয়ারহোল্ডার ইক্যুয়িটি ২০২২ সালে যেখানে ছিলো ৬৯০ কোটি ৮৬ লাখ টাকা তা বেড়ে ২০২৩ সালে হয়েছে ৭৩৩ কোটি ১৮লাখ টাকা। ২০২৩ অর্থ বছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৫৯৯ কোটি ৪৭ লাখ টাকা, যা ২০২২ সালে ছিল ১৪১১ কোটি ৮৫ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতেও শেয়ার প্রতি আয় (ইপিএস)কমেছে। শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) বৃদ্ধি পেয়েছে । আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ৬.০৮ টাকায়, যা আগের বছর ছিল ৭.৩০ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ৭১.৪২ টাকা, যা আগের বছর ছিল ৬৮.৯৬ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণসহ যাবতীয় আলোচ্যসূচি শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:০৩ অপরাহ্ণ | সোমবার, ০১ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।